মোট পৃষ্ঠাদর্শন

আধুনিক যুগে নিজের কম্পিউটারে যেকোন ধরনের ছিবিকে ইডিট করা যায়। আজ থেকে ৫০ বছর আগে যখন ব্যবহার করা হত ভারি ভারি সব পুরাতন ক্যামেরা যা নেগেটিভ তৈরীর মাধ্যমে কাজ করত।সেগুলো ইডিট করার কোন অবকাশই ছিলো না।তাই এই দিক থেকে এখন সবাই ধরে নিয়েছে যে এই চিত্রগুলো আসল। তাবে এই ছবিগুলোর রহস্য আজও মানুষের কাছে অজানা। চলুন দেখে নেওয়া যাক কয়েকটি ছবি।
unknown woman 1963


১। অচেনা মহিলার ছবি: 

এই ছবিটি তোলা হয়েছে ১৯৬৩ সালে। ঐ দিন এই ছিবির জায়গায় আমেরিকার প্রেসিডেন্ট জন. এফ. কেনেডী নিহত হন। সেদিন প্রেসিডিন্ট এর আগামনের কারনে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা ছিলো সেখানে অজানা কিবাং অচেনা কারো থাকার কথা ছিলো না। কিন্তু এই মহিলা ঐ দিন কিভাবে নিরাপত্তা কর্মীদের চেখ এড়িয়ে এখানে এসে গুরুত্বপূর্ন মানুষের মধ্যে দাড়িয়েছিলেন তা আজও সবার কাছে একটি বড় ধাঁধাঁ। তবে আও মজার ব্যপার হলো আজও আমেরিকার সব বাঘা বাঘা সংস্থা খুজে বের করতে পারেনি যে মহিলা কে ছিলেন আর কোথাই বা চলে গেলেন।
pyramid at moon


২। চাঁদের পিরামিড: 

এই ছবিটির মালিক নাসা। নাসা বেশ কয়েক বার চন্দ্র অভিজান চালিয়েছে। তার প্রথমটা ছিলে এ্যাপোলো ১১ নিয়ে। এর পর পর আরো কয়েকটা অভিজান চালানো হয়ে এ্যাপোলো সিরিজ দিয়ে। এ্যাপোলো ১৭ দিয়ে অভিযান চালানোর সময় এই ছবিটি তোলা হয়। তবে আজও ছবিটি নাসার কাছে ব্লাক লিস্টেড্। নাসাও এই পিরামিড নিয়ে কোন উত্তর দেয় নি।
unknown astronaut


৩। অজানা নভোচারী: 

১৯৬৪ সালের ১৩ই মে জিম টেমপ্লেটন নামের একজন অগ্নি নিবারক কর্মী তার পাঁচ(৫) বছরের মেয়ের কয়েকটি ছবি তোলে। তার একটি ছবিতে একজন রহস্যময় নভোরচীকে দেখা যায়। কিন্তু জিমের মতে সেখানো সেদিন কেউ ছিলো না। কাউকে তিনি আসতে বা যেতে দেখেন নি। রহস্যময় ঐ লোকটি মহাকাশচারীদের মত পোষাক পরে ছিলো। আরো মজার ব্যাপার হলো তিনি বেশ কয়েকটি ছবি তুলেছিলেন কিন্তু নভোচারীকে শুধু একটি ছবিতেই দেখা যায়। এই ছবিটি যে ইডিট করা হয়নি সে বিষয়ে সাক্ষ্য দে বিখ্যাত কোডাক কম্পানী।
unknown gaint fish


৪। সমুদ্রের দৈত্য: 

১৯৬৫ সালে এই ছবিটি তোলা হয় হুক দ্বীপ থেকে। ছবিতে একটি দৈত্য আকৃতির মাছের চিত্র দেখা যায়। এই অজানা আজব প্রজাতির মাছটির সাথে পৃথিবীর কোন প্রনীর হুবাহু কোন মিল নেই। এর মাথাটা অনেক বড় এবং এর পরের অংশ বেশ সরু, কিছুটা সাপের মত।
Next
This is the most recent post.
Previous
This is the last post.

1 মন্তব্য(গুলি) Blogger 1 Facebook

  1. সুন্দর হয়েছে আপনার লেখা, তবে ৪ নাম্বারের বিবরন কিছু কম আছে তবুও ভালে অনেক কিছু জানতে পারলাম। এই ধরনের আরো কিছু আজব তথ্যের সন্ধান পেতে পারের আমার ব্লগে। আশাকরি ভাল লাগবে।
    http://strange-world-bd.blogspot.com

    উত্তরমুছুন

 
আজব বিশ্ব | STRANGE WORLD | ALIEN SIGHTINGS | UFO PHOTO © 2013. All Rights Reserved. Powered by Blogger
Top